Related Posts Plugin for WordPress, Blogger...

প্রশ্ন

প্রশ্ন
টিপু কিবরিয়া

বুবু আমায় চিনলে?
আমি যুদ্ধে গিয়ে নিখোঁজ হওয়া তোর আদরের ভাই
বুক ভাসিয়ে কেদেঁছিলি যুদ্ধে গিয়ে সেই যে নিখোঁজ হয়ে ছিলাম তাই।
এখনও মা আচঁলে কি দুচোখ মোছেঁন?
নিজের ঘরে চুপটি মাঝে মাঝে।
দরজাটাকে রাখিস খোলা
তুই এখনও আমার আশাই সকাল দুপুর সাজে।
ছোট্ট জুয়েল এত দিনে হল বুঝি আগের চেয়ে অনেক অনেক বড়।
এখন ও তেলাপোকা দেখলে ভয়ে আগের মত হয় কি জড়সড়।
টুম্পা মনি আমার কাছে, ধরত যে সব বায়না,
সে সব মেটায় এখন কে?
এখনও কি না পেলে টিপ, চুলের ফিতা,
মুখ ফুলিয়ে বসে থাকে সে।
এখনও কি আমার ছবি দেখতে দেখতে,
বাবা ভাসেন দুটো চোখের জলে, এসব কথা বলে।
আমার ভীষন ইচ্ছে করে, তোদের কাছে যাই ছুটে যায় পাখি হয়ে উড়ে।
কিন্তু তাই কি হয় পাগলি,
তোদের থেকে আমি যে আজ অনেক অনেক দুরে।

ফেসবুকে কমেন্ট দিন

Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks