Related Posts Plugin for WordPress, Blogger...

সিবিআই রহস্য ~ অনামিকা

সিবিআই মানে মহান ধাপ্পা, মহা পবিত্র নাম।
ঘুষটুস খেয়ে ওরাই সিদ্ধ করবে মনষ্কাম।*

সাত সাতজন মন্ত্রী হয়েছি। "কেন্দ্র"টি করে আলো।
আমি তবু নই শাসক পক্ষ, দাবী করি জমকালো।

যে "কেন্দ্র" পেটে লাথি মারে রোজ ... যে "কেন্দ্র" ছাপে টাকা ...
যে "কেন্দ্রে" পোষা আছে সিবিআই ... যে "কেন্দ্র" মধুমাখা ...

যে "কেন্দ্র" টু জি, ভাগ বোঝাবুঝি ... আমার পরমারাধ্য ...
সে "কেন্দ্রে" আছি, জেড ক্যাটেগরি ... সবাই মানতে বাধ্য ...

তবু আমি নই "শাসক" পক্ষ! শাসক হচ্ছে বুদ্ধ।
শাসক হবার জন্য আমার যাবতীয় সব যুদ্ধ!

বিদ্বজ্জন খুঁজে বার করে নিবিড় করেছি সখ্য।
রেলকমিটির দই খাক নেপো, জনগন উপলক্ষ্য!

কোরাসে গাইছি ... পরিবর্তন ... অন্য শাসক চাই ...
কেন তা হয়নি, তদন্ত করে বলে দিক সিবিআই।

এখনও কি তুই জীবিত আছিস? কেন আজও বেঁচে? কেন?
সেটা সিবিআই তদন্ত করে বলে দিয়ে যায় যেন!

একটাই ভয় সিবিআই যদি বুঝে ফেলে আমি মেকি!
পাপ তো শুনেছি বাপকে ছাড়েনা! আমাকে সে ছাড়বে কি?


--------------------------------------------
* তাপসী কাণ্ডের সিবিআই ইনস্পেক্টর শ্রীমান পার্থর কথা মনে আছে?

 

ফেসবুকে কমেন্ট দিন

Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks